মোট দেখেছে : 77
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

আন্তর্জাতিক বাণিজ্য মেলা স্থায়ীভাবে রাখার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ীরা

শেরেবাংলা নগরেই ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা স্থায়ীভাবে রাখার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মেলায় অংশ নেয়া ছোট-বড় ব্যবসায়ী ও উদ্যোক্তারা।


তবে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে আগত দর্শনার্থী ও ক্রেতাদের। পাশাপাশি ভবিষ্যতে এখানে মেলা আয়োজনে আশপাশের সড়কের বিশৃঙ্খলারোধ এবং পণ্যের মান ও মেলার পরিবেশ উন্নয়নে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি তাদের।


ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। একই স্থানে দেশি-বিদেশি বহুমাত্রিক পণ্য প্রদর্শন ও কেনা-বেচার সবচেয়ে বড় আয়োজন। সময়ের সঙ্গে সঙ্গে মেলার পরিসর যেমন বেড়েছে তেমনি ক্রেতা-দর্শনার্থীর সমাগমও বেড়েছে দিন দিন। 


বিপরীতে গেল কয়েক বছর ধরে নিম্নমানের পণ্য প্রদর্শন, আশপাশের সড়কে বিশৃঙ্খলা সহ সার্বিক অব্যবস্থাপনার কারণে মেলার আন্তর্জাতিক আবেদন নিয়েও প্রশ্ন উঠেছে।


এমন প্রেক্ষাপটে ২০১৫ সালে শেরেবাংলা নগর থেকে সরিয়ে পূর্বাচলে ২০ একর জমির উপর বাণিজ্য মেলার স্থায়ী অবকাঠামো তৈরির উদ্যোগ নেয় সরকার। তবে সেখানে বিশেষায়িত পণ্য প্রদর্শনের ব্যবস্থা রাখা হবে জানিয়ে শেরেবাংলা নগর থেকে মেলা সরিয়ে নেয়া হচ্ছে না বলে ঘোষণা দেন বাণিজ্যমন্ত্রী।


নানামুখী সমস্যা থাকার পরও মেলা না সরানোর সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ীরা।মেলার স্থান পরিবর্তন না হওয়ার বিষয়ে মিশ্র মত ক্রেতা-দর্শনার্থীদের।

মেলায় পণ্যের মান বজায় রাখা, বিশুদ্ধ খাবার পানি সরবরাহ ও পয়নিষ্কাশন ব্যবস্থা সহ বেশকিছু বিষয়ে সরকারি তৎপরতা বাড়ানোর আহ্বান সংশ্লিষ্টদের।


আরো দেখুন

আরও সংবাদ