মোট দেখেছে : 159
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

চবিতে প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মো: হৃদয় আলম

চবি প্রতিনিধি:



চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশ^বিদ্যালয়ের প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ অনুষ্ঠিত হয়। আজ ১৯ জানুয়ারি সকাল ৯.৩০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের  উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।


উপ-উপাচার্য তাঁর ভাষণের শুরুতে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা মাস্টারদা সূর্যসেনের সহযোদ্ধা বীরকন্যা প্রীতিলতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। বীর কন্যা প্রীতিলতার আদর্শকে ধারণ করে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীদের আলোকিত জীবন গঠনের পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশপ্রেমিক ও সুনাগরিক হয়ে গড়ে ওঠার আহবান জানান। 


তিনি বলেন, নিয়মিত খেলাধুলা ও শরীর চর্চা শারীরিক ও মানসিক বিকাশ সাধনে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করে। তাছাড়া, খেলাধুলা ও ক্রীড়া চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সৌহার্দ-সম্প্রীতি ও বন্ধুত্বের সেতুবন্ধন রচিত হয়। উপ-উপাচার্য শিক্ষার্থীদেরকে পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও শরীর চর্চা অব্যাহত রাখার আহবান জানান। প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক সাফল্য কামনা করেন।


প্রীতিলতা হলের প্রভোস্ট পারভীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত)  মো. মোয়াজ্জেম হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায়  উপ-উপাচার্য জাতীয় পতাকা, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন বিশ^বিদ্যালয় পতাকা, প্রীতিলতা হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ মাহজাবিন শূচী। বিচারকদের পক্ষে প্রধান বিচারক পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক  এ এইচ এম রাকিবুল মাওলাকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ ঊষা চাকমাকে  উপ-উপাচার্য শপথ বাক্য পাঠ করান। প্রীতিলতা হলের আবাসিক শিক্ষক সাবিহা রায়হান শশীর নেতৃত্বে ক্রীড়াবিদদের মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। 

উদ্বোধন অনুষ্ঠানে চবি বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, উক্ত হলের আবাসিক শিক্ষকবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, প্রক্টর (ভারপ্রাপ্ত)  লিটন মিত্র ও সহকারী প্রক্টরবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উক্ত হলের শিক্ষার্থী তাহরিমা আক্তার মিল্কি। অনুষ্ঠান পরিচালনা করেন তথ্য শাখার সহকারী রেজিস্ট্রার  মোহাম্মদ হোসেন।  




আরো দেখুন

আরও সংবাদ