মোট দেখেছে : 139
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

সব সময় আমি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছি : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, স্কুল জীবন থেকে সব সময় আমি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছি। আজও করব। সাংবাদিকদের অনেক সমস্যা আছে। কিছু জানি, আবার কিছু জানার চেষ্টা করব।

সচিবালয়ে প্রথম দিন অফিস করতে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, তথ্য মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়। রাষ্ট্রের চতুর্থ অঙ্গ হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যম সমাজের দর্পণ। সমাজের সকল চিত্র দেখায় গণমাধ্যম। সমাজকে সঠিক খাতে প্রবাহিত করতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। আমি অনেক দিন ধরেই গণমাধ্যমের সঙ্গে আছি। রাষ্ট্রীয়ভাবে আমাকে এখন এ দায়িত্ব দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যালেঞ্জ নিয়ে আজ দেশকে এগিয়ে নিয়েছেন। বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ ঘটিয়েছেন শেখ হাসিনা। অনলাইন গণমাধ্যমের বিকাশ, সামাজিক যোগাযোগমাধ্যমের বিকাশ এই আওয়ামী লীগ সরকারের আমলেই ঘটেছে। আওয়ামী লীগের ইশতেহারে স্বপ্নের কথা বলা হয়েছে, সব স্বপ্ন বাস্তবায়ন করা হবে। যেমনটি গতবারের ইশতেহারের বাস্তবায়ন হচ্ছে, হয়েছে। শেখ হাসিনা যে অঙ্গীকার করেন তা বাস্তবায়ন করেন।

তিনি আরও বলেন, একসময় বাংলাদেশে ছেড়া কাপড়, খালি পায়ের মানুষ দেখা যেতো। গ্রামে-গঞ্জে মেঠোপথ এখন আর নেই। রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে। খাদ্যের ঘাটতি ছিল, সে ঘাটতি এখন নেই।

আরো দেখুন

আরও সংবাদ