মোট দেখেছে : 290
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

আইপিএল নিলামে শুধু দুই বাংলাদেশি.

মোঃ রেজাউল করিম

চট্রগ্রাম ব্যুরো:



২০১৯ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য প্রাথমিকভাবে বিশ্বব্যাপী ১০০৩ জন ক্রিকেটারের নাম নিলামের জন্য রাখা হয়েছিল। তবে আটটি ফ্র্যাঞ্চাইজির রিভিউ শেষে এই সংখ্যাটি নেমে এসেছে ৩৪৬-এ। যেখানে বাংলাদেশের আছেন শুধু দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আগের তালিকায় বাংলাদেশ থেকে ১০ ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছিল। সাকিব আল হাসানকে আগেই তার দল সানরাইজার্স হায়দ্রাবাদ রেখে দিয়েছিল। তবে মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছে মোস্তাফিজুর রহমানকে। কিন্তু ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে এবারের নিলামে বিসিবি কাটার মাস্টারকে দেয়নি।


মুশফিক ও মাহমুদউল্লাহকে নিলামে ৫০ লাখ বেজ প্রাইজে রাখা হয়েছে। যেখানে মুশফিক উইকেটরক্ষক ক্যাটাগরি ও মাহমুদউল্লাহ অলরাউন্ডার ক্যাটাগরিতে আছেন। আগামী ১৮ ডিসেম্বর জয়পুরে নিলাম অনুষ্ঠিত হবে।



এই তালিকায় ২২৬ জন রয়েছে ভারত থেকে। যেখানে কোনো ক্রিকেটারই সর্বোচ্চ মূল ২ কোটি রুপি পাননি। তবে সর্বোচ্চ দেড় কোটি রুপির বেজ প্রাইজ ধরা হয়েছে পেসার জয়দেব উনাদকাটের জন্য।


২ কোটির রুপির ৯ বিদেশিরা হলেন ব্র্যান্ডন ম্যাককালাম, ক্রিস ওকস, লাসিথ মালিঙ্গা, শন মার্শ, স্যাম কুরান, কলিন ইনগ্রাম, কোরে অ্যান্ডারসন, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ডা’আর্সি শর্ট।


আর এক কোটির তালিকায় আছেন যুবরাজ সিং, ঋদ্ধিমান শাহা, মোহাম্মদ শামি, অক্ষর প্যাটেল, ডেল স্টেইন, মরনে মরকেল, জনি বেয়ারস্টো। দেড় কোটিতে আছেন অ্যালেক্স হেলস।

আরো দেখুন

আরও সংবাদ