রাজনৈতিক বিনোদন

উন্নয়নের জোয়ারে মানুষ এখন আওয়ামীলীগে বিশ্বাসী : পরিকল্পনামন্ত্রী

মোহাম্মদ আলী সুমন : আওয়ামীলীগ সরকারের নৌকার উপর ভর করেই বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে। দেশের উন্নয়নের জোয়ারে মানুষ এখন শেখ হাসিনার আওয়ামীলীগে বিশ্বাসী বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

কুমিল্লার লাঙ্গলকোট উপজেলার নাঙ্গলকোট উচ্চ বিদ্যালয়ে কর্মীসভা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে লাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক রফিকুল হোসেনের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছসেবকলীগ, ছাত্রলীগসহ দলীয় সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে কুমিল্লাসহ সারা দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশের উন্নয়নে নৌকার কোন বিকল্প নেই বলে মনে করে দেশবাসী। সমগ্র বাংলাদেশের দিকে তাকালেই বোঝা যায়, দেশ কতটা এগিয়েছে। আমরা নিজেদের টাকায় পদ্মা সেতুকে বাস্তবে রূপ দিয়েছি। ইতিমধ্যেই আমরা মধ্য সারির দেশে পরিনত হয়েছি। সম্প্রতি আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) বাংলাদেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি সাত শতাংশ ছাড়ানোর পূর্বাভাস দিয়েছে, যা আমাদের জন্য বিশাল অর্জন।

তিনি বলেন, বাংলাদেশের এখন এগিয়ে যাওয়ার সময়। দেশের অগ্রগতি দেখে কিছু রাজনৈতিক দল দেশকে পিছনে টেনে ধরার ষড়যন্ত্র করছে। নৌকার সমর্থকদের সজাগ থেকে ওইসব ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। মানুষকে ভালবাসা মায়া মমতা দিয়ে কাছে টানতে হবে। মানুষের সেবায় প্রতিটি নেতাকর্মীকে কাজ করতে হবে। নেতাকর্মীদেরকে অবশ্যই এই ধারনাকে বিশ্বাস ও আস্থা স্থাপন করতে হবে, যে আমরা তথা আওয়ামীলীগ রাজনীতি করে শুধু মানুষের জন্য, দেশের উন্নয়নের জন্য কোন ব্যক্তিস্বার্থের জন্য নয়। আমাদের আদর্শ সর্বকালের শ্রেষ্ট নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজীবুর রহমান।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে কুমিল্লায় ইপিজেড তৈরি করা হয়েছে। বর্তমানে এখানে ৫০ হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। তাছাড়া কুমিল্লায় আইটি পার্ক স্থাপনের কাজ এগিয়ে যাচ্ছে। পদুয়াবাজার বিশ্বরোড থেকে নোয়াখালী পর্যন্ত ফোর লেনের কাজ শুরু হচ্ছে। দেশের এ উন্নয়নের অগ্রগতিতে কোনভাবেই যেন ষড়যন্ত্রকারীরা ঢুকতে না পারে সেজন্য স্থানীয় নেতাকর্মীদের আহ্বান জানান মন্ত্রী।